নাফিস ইকবালকে দায়িত্ব থেকে সরিয়ে দিলো বিসিবি

ক্রীড়া ডেস্ক

বুধবার, ২৭ সেপ্টেম্বর ২০২৩, সকাল ০৯:৩৬


বাংলাদেশ জাতীয় দলের টিম ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করছিলেন সাবেক ক্রিকেটার নাফিস ইকবাল। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) তাকে সেই পদ থেকে সরিয়ে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নানা নাটকীয়তার পর অবশেষে হচ্ছে বিশ্বকাপের দল ঘোষণা। তবে তার আগেই জানা গেল তামিম ইকবালের বাদ পড়ার খবর। বিশ্বকাপে খেলা হচ্ছে না নিজেকে ‘হাফফিট’ দাবি করা তামিমের।
 
একই দিনে জাতীয় দলের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে টিম ম্যানেজারের দায়িত্বে থাকা সাবেক ক্রিকেটার নাসিফ ইকবালকেও। তামিম ইকবালের বড় ভাই এবং বাংলাদেশের প্রথম টেস্ট সিরিজ জয়ের অন্যতম এই নায়ককেও ছাড়তে হলো দায়িত্ব।
 
গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর বাংলাদেশ দলের ম্যানেজারের পদ ছেড়ে দেন সাব্বির খান। এরপর ঘরের মাঠে পাকিস্তান সিরিজে ভারপ্রাপ্ত লজিস্টিক ম্যানেজারের দায়িত্ব দেওয়া হয় নাফিসকে।
 
তখন থেকেই টানা দায়িত্ব পালন করে যাচ্ছিলেন নাফিস। অবশ্য গত বছরই তাকে পদ থেকে সরিয়ে দেওয়ার গুঞ্জন উঠেছিল। অভিযোগ ছিল খেলোয়াড়দের সঙ্গে ভালো ব্যবহার করেন না তিনি। গত বছর জিম্বাবুয়ে সফর থেকে ফিরে ক্রিকেটারদের একাংশ তার বিরুদ্ধে এই অভিযোগ তুলেছিলেন।
 
সাবেক অধিনায়ক তামিম ইকবালের বড়ভাই নাফিস ইকবালও জাতীয় দলের ওপেনার ছিলেন। ৩৭ বছর বয়সী এই সাবেক ক্রিকেটার জাতীয় দলের জার্সিতে ১১টি টেস্ট ও ১৬টি ওয়ানডে খেলেছেন।

এমএসি/আরএইচ

Link copied