রোনালদোর জোড়া গোলে পর্তুগাল ইউরোর মূল পর্বে

ক্রীড়া ডেস্ক

শনিবার, ১৪ অক্টোবর ২০২৩, সকাল ০৫:৪৩


বৃষ্টির অবারিত ধারা, আর তার মাঝেই দৃষ্টিনন্দন গোল ও উদযাপনের মাধ্যমে পুরো বিষয়টিকে কাব্যিক করে তুললেন ফুটবলের মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদো। তার এই গোলের কল্যাণে পর্তুগাল শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছেড়েছে। আর নিশ্চিত হলো ইউরোর মূল পর্বের টিকিট।
 
শুক্রবার (১৩ অক্টোবর) রাত পৌনে ১টায় ইউরো বাছাইয়ের ম্যাচে মুখোমুখি হয় পর্তুগাল ও স্লোভাকিয়া। ম্যাচটিতে ৩-২ গোলে জয় পেয়েছে রোনালদোর দল পর্তুগাল। দলের পক্ষে জোড়া গোল করেন তিনি। এছাড়া একটি গোল করেন গনসালো রামোস। অপর দিকে স্লোভাকিয়ার পক্ষে গোল করেন ডেভিড হ্যানকো ও স্ট্যানিস্লাভ লোবোটকা। 
 
ম্যাচটির ১৮তম মিনিটে গোলের দেখা পায় পর্তুগাল। দলটির ফরোয়ার্ড গনসালো রামোস হেড থেকে গোল করেন ব্রুনো ফার্নান্দেসের সহায়তায়। এর ২০ মিনিটে পেনাল্টির সুযোগ পায় পর্তুগাল। আর সেখান থেকে ডান পায়ের সহজ শটে লক্ষ্যভেদ করেন রোনালদো। তাতে প্রথামার্ধেই ২-০ গোলে এগিয়ে যায় পর্তুগাল।
 
দ্বিতীয়ার্ধে খেলায় ফেরার চেষ্টা করে স্লোভাকিয়া। সফলতা এসেও যায় ৬৯ মিনিটে। দলটির ডিফেন্ডার হ্যানকো ব্যবধান কমিয়ে ২-১ করেন। অবশ্য এই গোলের উদযাপন করতে সময় দেননি রোনালদো। কারণ কয়েক মিনিটের মধ্যে আবারও স্কোরশিটে নাম লেখান আল-নাসর তারকা। ৭২ মিনিটে ব্রুনোর বাড়ানো বলে ডান পায়ের আলতো ছোঁয়ায় জোড়া গোলের খাতায় নাম লেখান তিনি। আর পর্তুগাল ব্যবধান বাড়িয়ে ৩-১ করে।
 
তবে ছেড়ে দেয়ার পাত্র নয় স্লোভাকিয়াও। দলটি ৮০ মিনিটে গোল করে ম্যাচে ফেরার বার্তা দেয়। কিন্তু শেষ পর্যন্ত সমতাসূচক গোলটি করতে ব্যর্থ হয় দলটি। আর তাতে ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রোনালদোর পর্তুগাল। ‘জে’ গ্রুপে প্রথম সাত ম্যাচের সবকটি জিতে তিন ম্যাচ হাতে রেখেই ২০২৪ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের মূল পর্বে জায়গা করে নিল দলটি।

এমএসি/আরএইচ

এই সপ্তাহের পাঠকপ্রিয়

Link copied